শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৫৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

১৫ দিনের মধ্যে বরিশালের সড়ক সংস্কার না হলে কঠোর কর্মসূচি

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃনগরীর সড়কগুলো সংস্কার করে যানবহন চলাচল উপযোগী করতে বরিশাল সিটি করপোরেশনকে (বিসিসি) ১৫ দিনের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার নেতারা। আগামী ১৫ দিনের মধ্যে সড়কগুলো সংস্কার না হলে হরতালের মতো কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন তারা। সড়ক ও খাল-ড্রেন সংস্কারসহ সহ তিন দফা দাবিতে নগরীতে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।

কর্মসূচির শেষদিন মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে নগরীতে বাসদ জেলা শাখার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল সিটি করপোরেশনে গিয়ে স্মারকলিপি দেন।

এর আগে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হল (টাউন হল) চত্বরে বাসদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে সড়ক সংস্কারের জন্য বরিশাল সিটি করপোরেশনকে এক মাসের আলটিমেটাম দেন দলটির নেতারা।

জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাসদ নেতা মানিক হাওলাদার, জাহাঙ্গীর হোসেন দিদার, মো. হানিফ, বরিশাল রিকশা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম।

সমাবেশে মনীষা চক্রবর্তী বলেন, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর নগরবাসীর ওপর অতিরিক্ত ট্যাক্স চাপিয়ে দিয়েছেন। এখন আধুনিকতার কথা বলে ভবন নির্মাণের প্ল্যান অনুমোদনের নামে নতুন করে অর্থ হাতানোর ফাঁদ পেতেছেন। অথচ নগরে বিন্দুমাত্র উন্নয়নের ছোঁয়া লাগেনি নগরে। সিঙ্গাপুরের আদলে নগরী গড়ার স্বপ্ন দেখিয়ে আসলেও গত দুই বছরে বর্ষায় সড়কে সাঁতার কাটার উপযোগী হয়েছে। সড়কে জমে থাকা পানিতে ইচ্ছা করলে তেলাপিয়া মাছের চাষ করতে পারবেন নগরবাসী।

তিনি বলেন, সড়ক ও খাল-ড্রেন সংস্কারসহসহ তিন দফা দাবিতে এক সপ্তাহ ধরে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। তবে দাবি বাস্তবায়নে বরিশাল সিটি করপোরেশনকে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। তাই দাবি বাস্তবায়নে আরও ১৫ দিনের সময়সীমা দেয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে সড়কগুলো সংস্কার করা না হলে হরতালের মতো কঠোর কর্মসূচি দেয়া হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net